1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

রাজনীতি আজ কোন পথে

  • আপডেট সময়ঃ রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ১৭১ জন দেখেছেন

একটি‌ ফিচার প্রতিবেদন
খান মো: সাইফুল,

কোন মেরুকরণের দিকে এগুচ্ছে রাজনীতি, সামনে জাতীয় নির্বাচন অতচ নির্বাচনের কোন সঠিক রূপরেখা জনগনের সামনে তুল ধরতে পারছে না। আমরা কি উত্তরণের পথ পাব নাকি আরও জটিল হবে রাজনীতি সেটাই এখন ভাবনার বিষয়।
অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য বিদেশি বাবুদের চাপ অন্যদিকে আমাদের সংবিধানিক বাধ্যবাধকতা এমন অবস্থায় ঘুরপাক খাচ্ছে বাংলার রাজনীতি অঙ্গন। বিদেশীদের চাপের মুখে রাজনীতিতে কোন দলেই সুবিধা আদায় করতে পারছে না। রাজনীতির আদর্শ চর্চা না করে সব দলেই বিদেশী বাবুদের পরামর্শ ভিত্তিক রাজনীতি করছে যা দেশ ও রাষ্ট্রের জন্য অকল্যাণকর । রাজনীতিতে কার শক্তি কি রকম তা প্রদর্শন শুরু হয়ে গেছে। লাগামহীন কথাবার্তা বিতর্কিত আলোচনা এমনকি ব্যক্তিগত আক্রমণ , আক্রোশও শুরু হয়ে গেছে যা রাজনীতির জন্য অশুভ সংকেত।
দু পক্ষেই অনর অবস্থানের জন্য শঙ্কা বেড়েছে রাজনীতিতে। জনগণের কাছে প্রশ্ন উঠেছে আদৌ নির্বাচন হবে কিনা।

সামনে নির্বাচন এই অবস্থাতেও সব দলেই তার নিজ অবস্থানে অনড়।দফারফা পাল্টাপাল্টি কর্মসূচি সবমিলিয়ে নির্বাচন নিয়ে সংকৃত সাধারণ জনগণ। অনেকেরই প্রশ্ন আদৌ নির্বাচন হবে কিনা। রাজনীতিতে থাকতে হবে সমঝোতা দেশের স্বার্থে জনগণের স্বার্থে আপনারা একসাথে বসে আলোচনা করে সমঝোতায় আসতে হবে।
দু দলেরই তাদের সিদ্ধান্তের প্রতি অনড় থাকলে তার মাশুল সাধারণ জনগণের দিতে হতে পারে।
ফিচার লেখক:
(খান মো: সাইফুল )
সাবেক ছাত্রনেতা।
সভাপতি-চট্টগ্রাম ঔষধ ব্যবসায়ী কণ্যান সমিতি, চট্রগ্রাম।

শেয়ার করুন

আরো দেখুন......